বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৮:২৯ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

ওষুধ ছাড়া উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ করবেন যেভাবে

আধুনিক জীবনযাপনে অধিকাংশ মানুষ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছেন। এর মধ্যে অন্যতম হচ্ছে হাই ব্লাড প্রেশার বা উচ্চ রক্তচাপ। এই সমস্যা নিয়ন্ত্রণে আনতে বিভিন্ন ধরনের ওষুধ খেতে হয়। এবার জেনে নিন ওষুধ ছাড়া যেভাবে উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে আনবেন।

প্রতিদিন প্রচুর মানসিক চাপের ফলেই হাই ব্লাড প্রেশার বা উচ্চ রক্তচাপের শিকার হতে হয়। একে হাইপার টেনশনও বলা হয়।

সঠিক সময়ে এটি নিয়ন্ত্রণ না করলেই হার্ট অ্যাটাক, হতে পারে। করোনারি আটারি ডিজিজ বা ট্রিপল ভেসেল ডিজিজ-এর মতো জীবাণু শরীরে আক্রমণ করে।

স্বাস্থ্য বিশেষজ্ঞরা মনে করেন যদি কারও হাইপার টেনশন হয় সেই ক্ষেত্রে নিয়মিত কেউ যদি সাদা তিল খান তাহলে অনেক সমস্যার সমাধান হয়ে যায়।

বাজারে অনেক সময়েই দেখতে পাওয়া যায় যে রুটির উপরে বিশেষ একটি পদার্থ আটকে রাখা হয়ে থাকে। যা আসলে সাদা তিল সাধারণ রুটির থেকে অনেক বেশি কার্যকরী ও স্বাস্থ্যকর হয়ে থাকে। এতে হাইপার টেনশনের সমস্যার সমাধান হয়।

সাদা তিল শরীরের পক্ষে ঠিক কতখানি কার্যকর তা কথায় বলে বোঝানো সম্ভব নয়। পরিপাকের ক্ষেত্রে সাদা তিল অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করে। প্রোটিন ভিটামিন সমৃদ্ধ বা স্বাস্থ্যকর খাবারের সঙ্গে সাদা তিল মিশিয়ে নিলে দারুণ কাজে দেবে। হাইব্লাড প্রেশারের সমস্যা দূর করবে।

যদি কেউ হাইপারটেনশনে ভোগেন তাদের জন্য তিলের তেল অত্যন্ত গুরুত্বপূর্ণ। সাধারণ তেলে রান্নার থেকে তিলের তেলে রান্নার করলে ভালো ফল পাওয়া যাবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com